Header Ads

Breaking News


নিউজবোট 24 ব্যুরোঃ  করোনা পরিস্থিতিতে অনেক মানুষই কাজ হারাচ্ছেন এই মুহূর্তে প্রাসঙ্গিক হয়ে উঠছে অন্যান্য রাজ্যের মতো ভূমিপুত্র সংরক্ষণ। এমন-ই দাবি করছেন বাংলাপক্ষের সহযোদ্ধারা। 

বাংলাপক্ষের দাবি অনুযায়ী অন্যান্য রাজ্য যেখানে কর্ণাটক, মধ্যপ্রদেশ, গোয়া, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গনা, মহারাষ্ট্র, হরিয়ানা, গুজরাট এমনকি বিহার (যেখানের বেশিরভাগ মানুষ বাংলা তে কর্মরত) সেই সব রাজ্যের সরকার যদি তাদের নিজেদের রাজ্যে চাকরির ক্ষেত্রে ৯০% শতাংশ পদ ভূমিপুত্রদের জন্য  সংরক্ষিত করে রাখে তাহলে আমাদের সরকার, বাংলার সরকার, বাংলার মুখ্যমন্ত্রী, বাঙালি স্বাধীনতা সংগ্রামী এর কন্যা হয়ে বাঙালিদের জন্য বাংলাতে কেন ভূমিপুত্র সংরক্ষণ আইন পাশ করবেন না? 

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় যে শীঘ্রই বাংলার সমস্ত চাকরি, ঠিকা কাজ, টেন্ডারে কমপক্ষে ৯০% ভুমিসংরক্ষণ আইন নিয়ে আসবেন সেই ব্যাপার এ আশাবাদী বাংলা পক্ষের সহযোদ্ধারা। 


এই ব্যাপার এ বাংলা পক্ষের স্পষ্ট দাবি, " সমস্ত সরকারি বা বেসরকারি এমনকি ঠিক কাজ বা টেন্ডারেও ৯০% শতাংশ আসন সংরক্ষিত করে রাখতে হবে বাংলার ভূমিপুত্র বাংলার ভবিষ্যৎ এর কান্ডারিদের জন্য, এমনকি তারা আরো বলেন রাজ্য সরকারের সমস্ত চাকরির পরীক্ষায় বাংলা পেপার বাধ্যতামূলক থাকা চাই"।

এই দাবিতে আন্দোলনে নামবেন বলেও জানিয়েছেন তাঁরা, আন্দোলনের প্রাথমিক স্তরে বাংলাপক্ষের সহযোদ্ধারা সমস্ত নির্বাচিত বিধায়কদের ডেপুটেশন দেওয়া হবে বলে জানান। যাতে তাঁরা বিধানসভায় বাংলাপক্ষের দাবি তুলে ধরতে পারেন।

পাশাপাশি কলকাতা সহ সমস্ত পশ্চিমবঙ্গে বাংলাপক্ষের সহযোদ্ধারা পথসভা ও লিফলেট বিলি করার সিদ্ধান্ত নিচ্ছেন বলেও জানানো হয়েছে বাংলা পক্ষের তরফে। 

1 টি মন্তব্য: